1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বৈষম্যের শিকার এমপিও ভুক্ত কলেজের ল্যাব সহকারীরা শিক্ষার মানোন্নয়নে প্রশিক্ষিত শিক্ষকের বিকল্প নেই র‌্যাব-৭ ও র‌্যাব-১১ এর যৌথ আভিযানে ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্র হত্যা মামলার সশস্ত্র পলাতক আসামি জোবায়ের হোসেন প্রকাশ হৃদয় গ্রেপ্তার। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ মামলার পলাতাক আসামি শফিকুল ইসলাম গ্রেপ্তার।  অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে ভুয়া ভিসা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুকসুদপুরের সক্রিয় এক প্রতারক চক্র, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিক্সা চালক বাবু মোল্যার কবর জিয়ারত ও পরিবারের খোঁজ খবর নিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টিকারী, চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী,মাদক সম্রাট, গ্যাং লিডার,যুবলীগ কর্মী,কিলার ফয়সাল গ্রেপ্তার। পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বাটিকাবাড়ি ইউনিয়নের ১০৯ নং জোনালঙ্ক মৌজার,১নং খাস খতিয়ানের সরকারি জমিতে রাতের আঁধারে আদা পাকা স্থাপনা (ঘর) নির্মাণের অভিযোগ।

  • আপডেট সময়ঃ সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ১৩০ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ, বিশেষ প্রতিনিধি:

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বাটিকাবাড়ি ইউনিয়নের ১০৯ নং জোনালঙ্ক মৌজার, ১নং খাস খতিয়ানের সরকারি জমিতে রাতের আঁধারে

আদা পাকা স্থাপনা (ঘর) নির্মাণের অভিযোগ ওই এলাকার ইলিয়াস দাই এর বিরুদ্ধে ।
শাওন সর্দারের অভিযোগের প্রেক্ষিতে সরোজমিনে গিয়ে দেখা যায় গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার বাটিকামারি ইউনিয়নের ১০৯ নং জোনালঙ্ক মৌজা এলাকায় ১নং খাস খতিয়ানের জায়গায় সদ্য নির্মিত আদা পাকা ভবন দেখা যায়।

উপস্থিতি এলাকাবাসীদের সাথে কথা বলে জানা যায় ১নং খাস খতিয়ান সংলগ্ন জায়গাটির মালিক মৃত পুলিশ সদস্য সিদ্দিক সরদার। প্রায় ২৫ বছর আগে জায়গাটি তিনি বাড়ি করার জন্য ক্রয় করেছেন। তবে চাকরিরত অবস্থায় তিনি মারা যাওয়ায় আর বাড়ি করা হয়ে ওঠেনি তার।

ওয়ারিশ সূত্রে তার স্ত্রীও রেখে যাওয়া দুই সন্তান তার জায়গাটির সামনে থাকা খাস খতিয়ানের এই জায়গাটি প্রায় দুই যুগ ধরে ভোগ দখল করে আসছিল।

গত ১৮ই জানুয়ারি বিকেলে হঠাৎ করেই সিদ্দিক সরকারের আপন ভাই…… স্টক করলে তাকে নিয়ে পরিবারের অন্যান্য লোকজন হাসপাতালে যায়।
উন্নত চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এমতাবস্থায় রাতের অন্ধকারে ওই একই এলাকার মৃত লাল মিয়া দাই এর ছেলে ইলিয়াস দাই অন্যায় ভাবে সিদ্দিক সরদারের জায়গায় সংলগ্ন খাস খতিয়ানের জায়গাটায় আধা পাকা ভবন নির্মাণ করেন।

এলাকাবাসী সাংবাদিকদের জানান ১ নং খাস খতিয়ানের এই জায়গাটা সিদ্দিক সরদারের ক্রয়কৃত জায়গা সংলগ্ন লপ্ত হওয়ায় দীর্ঘ প্রায় ২ যুগের ও বেশি সময় ধরে তারাই ভোগ দখল করে আসছিল।

এ বিষয়ে ইলিয়াস দাই এর সাথে কথা হলে তিনি বলেন, এখানে আমাদেরও জায়গা আছে । জেলা প্রশাসক অনেকবার লিখিত ভাবে বললেও মুকসুদপুর উপজেলা প্রশাসক জায়গাটি আমাদের বুঝিয়ে দিচ্ছে না, এজন্যই আমরা বাধ্য হয়ে ঘর নির্মাণ করেছি।

এ বিষয়ে বাটিকামারী ইউনিয়নের ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউনিয়ন ভূমি উপসহকারী সমিয় কুমার মল্লিক এর সাথে কথা হলে জানান,বিষয়টি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি, উদ্বোধন কর্তৃপক্ষ সার্ভেয়ারকে পাঠিয়েছেন,ওই জায়গাটি পরিমাপ করে অবৈধ স্থাপনা নির্মাণ এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হইবে।

শেয়ার করুন

আরো দেখুন......